বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

রমনার সেই এডিসি হারুনের বরখাস্তের আদেশ প্রত্যাহার

রমনার সেই এডিসি হারুনের বরখাস্তের আদেশ প্রত্যাহার

স্বদেশ ডেস্ক:

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের সাবেক অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন-অর-রশীদের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে। একইসাথে সাময়িক বরখাস্তকালীন সময়কে কর্তব্য পালনকাল হিসেবে বিবেচনা করার কথা বলা হয়েছে।

১৬ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার বরখাস্তের আদেশ প্রত্যাহারের কথা জানানো হয়। গত বছর ছাত্রলীগের তিন নেতাকে শাহবাগ থানায় নিয়ে মারধরের ঘটনায় তিনি সাময়িক বরখাস্ত হয়েছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পুলিশ অধিদপ্তরের পত্রের পরিপ্রেক্ষিতে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত অতিরিক্ত পুলিশ সুপার হারুন-অর-রশীদের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হলো।

এতে আরো বলা হয়, সাময়িক বরখাস্তকাল কর্তব্যকাল হিসেবে গণ্য হবে।

উল্লেখ্য, গত বছরের ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় আটকে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক নেতাকে ব্যাপক মারধর করা হয়। এ নিয়ে তীব্র সমালোচনার মুখে ১১ সেপ্টেম্বর এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে ১২ সেপ্টেম্বর রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়।

রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) আজিজুল হকের সাথে পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদের ব্যক্তিগত বিষয় নিয়ে দ্বন্দ্বের জেরে গত ৯ সেপ্টেম্বর ছাত্রলীগের তিন নেতাকে থানায় এনে মারধর করা হয় বলে অভিযোগ রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877